বুটেক্স ভর্তির লিখিত পরীক্ষা আজ, পরীক্ষার্থী ৬০১৩ জন- Education Hero

Admin আপডেটঃ ১৬ জুন, ২০২৩

 


বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির লিখিত পরীক্ষা আজ শুক্রবার (১৬ জুন) অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষা শুধুমাত্র বুটেক্স ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।


এর আগে গত ১২ এপ্রিল অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হয় ১৩ মে। এতে মোট আবেদন জমা পড়েছিল ১৩৫৫৬টি। এসময় আবেদনকারীকে ২০০ টাকা ফি দিয়ে আবেদন করতে হয়েছে। আবেদন শেষে ২৫ মে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়টি।



গত ২৪ মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এই তালিকায় স্থান পেয়েছে ৬০১৩ জন ভর্তিচ্ছু। ১৩৫৫৬ জন আবেদনকারীর মধ্যে বাছাই করে এই তালিকা প্রকাশ করা হয়। এইচএসসিতে পদার্থ, রসায়ন ও উচ্চতর গণিত বিষয়ে প্রাপ্ত সর্বোচ্চ নাম্বারের উপর ভিত্তি করে এই তালিকা প্রকাশ করা হয়।


সর্বোচ্চ ৬০০ এর মধ্যে ৬০০ পেয়ে নাম্বার পেয়ে তালিকার শীর্ষে রয়েছে ৫ শিক্ষার্থী এবং সর্বনিম্ন ৫৬৯ পেয়ে তালিকায় স্থান পেয়েছে ২৪৪ জন শিক্ষার্থী। প্রত্যেক বিষয়ে গড়ে ৯৪.৮৩ শতাংশ নাম্বার পেয়ে তালিকায় স্থান পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, বুটেক্সে ১০টি বিভাগে মোট আসনসংখ্যা রয়েছে ৬০০টি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url