ঢাবি ভর্তির বিষয় পছন্দক্রম শুরু, চলবে ১৮ দিন

এডুকেশন হিরো আপডেটঃ ১৯ জুন, ২০২৩

 


২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম শুরু হয়েছে। রবিবার (১৮ জুন) বেলা সাড়ে তিনটা থেকে শিক্ষার্থী তথ্যে দিতে পারছেন শিক্ষার্থীরা। আগামী ৬ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত তথ্য দেওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। ভর্তিবিষয়ক এ ওয়েবসাইটে লগইন করে বিষয়ের তালিকা দেখতে হবে শিক্ষার্থীদের।


এদিকে, বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত অপর এক নোটিশে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় প্রকাশিত শিক্ষার্থীর সমন্বিত অবস্থা এবং ভর্তিযোগ্য অল্প কিছু বিষয়ভিত্তিক কোড-এ গরমিল থাকায় সংশোধনপূর্বক আবার প্রকাশ করা হয়েছে।


সাধারণ ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের সবাইকে পুনরায় ‘সমন্বিত অবস্থা এবং ভর্তিযোগ্য বিষয়গুলোর’ তালিকা ডাউনলোড করার জন্য অনুরোধ করা হচ্ছে।



এর আগে এক নির্দেশনায় বলা হয়েছিল, শিক্ষার্থী যে কয়টি ইউনিটে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, সেসব ইউনিটের নির্দেশিকায় উল্লিখিত ভর্তির শর্ত অনুযায়ী ভর্তিযোগ্য সব বিষয়ের তালিকা থেকে শিক্ষার্থীকে বিষয়ের পছন্দক্রম দিতে হবে। ফরম পূরণ করার আগেই নির্দেশিকায় উল্লিখিত বিষয়গুলোয় ভর্তির শর্তাবলি ও প্রবেশপত্রে উল্লিখিত বিষয়ের তালিকা অনুযায়ী বিষয়ের ক্রম তৈরি করে (খসড়া) রাখা প্রয়োজন।


অনলাইনে অনেক বিষয়কে সহজভাবে ক্রমানুসারে সাজানো যাবে। শিক্ষার্থীদের সুবিধার্থে ১৬ জুন বিকেল চারটা থেকে ওয়েবসাইটে একটি সমন্বিত ফলাফল ও ভর্তিযোগ্য বিষয়ের তালিকা শিক্ষার্থীর ড্যাশবোর্ডে পাওয়া যাবে। এ তালিকার প্রিন্ট নিয়ে অনলাইনে বিষয়ের পছন্দক্রম সহজভাবে দেওয়া যাবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url