ঈদের ছুটিতে শিক্ষাপ্রতিষ্ঠানকে যে নির্দেশনা মানতে হবে

এডুকেশন হিরো আপডেটঃ ২৬ জুন, ২০২৩

 মশাবাহিত রোগ প্রতিরোধে দেশের সব অফিস-আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। ঈদুল আজহার ছুটির আগে ও পরে খোলার সময়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচ্ছন্ন করতে নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।



রোববার (২৫ জুন) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।


নির্দেশনায় বলা হয়েছে, সারাদেশে মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি কর্পোরোশন ও অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ এবং দপ্তর/সংস্থার কার্যক্রম পর্যালোচনার ভিত্তিতে গত ২২ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামের সভাপতিত্বে দ্বিতীয় আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত হয়।

বলা হয়েছে, এ সভায় মন্ত্রী নির্দেশনা দিয়েছেন যে সব মন্ত্রণালয়/বিভাগ নিজ উদ্যোগে তাদের অধীনস্থ দপ্তর/সংস্থার আওতাধীন প্রতিষ্ঠানগুলো মশাবাহিত রোগ বিশেষ করে এডিস মশার প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এডিস মশার লার্ভা জন্মদান করতে না পরে সেজন্য ঈদুল আজহার ছুটির পরবর্তী অফিস/বিদ্যালয় খোলার আগে পরিষ্কার পরিচ্ছন্ন করতে বলা হয়েছে।


আরও বলা হয়েছে, বিষয়টি নির্দেশনার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণসহ সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url