কাফনের কাপড় পরে শিক্ষকদের অনশন শুরুর ঘোষণা কাল

এডুকেশন হিরো আপডেটঃ ২৯ জুল, ২০২৩

 


মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা ১৯ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। দাবি আদায়ে এখনও কোনো উদ্যোগ না নেওয়ায় কাফনের কাপড় পরে আন্দোলন শুরু করবেন তারা। আগামীকাল রোববার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।


শনিবার রাতে এসব তথ্য জানান বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ।


তিনি জানান, আগামীকাল রোববার সকাল এগারোটায় কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরুর ঘোষণা দেব। তবে, ঠিক কবে থেকে অনশন শুরু করবেন তা জানাতে পারেননি তিনি।


শেখ কাওছার বলেন, আগস্ট মাস বাঙালি জাতির শোকের মাস। আর মাত্র দুদিন পরে শুরু হবে। শোকের মাস শুরুর আগেই দুই মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চাই।   


এদিকে আন্দোলনরত শিক্ষকরা দাবি করেছেন, শিক্ষামন্ত্রী শিক্ষকদের বিষয়টি সমাধান না বেসরকারি শিক্ষকদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলতে চান, এমপিওভুক্ত শিক্ষকরা অন্য চাকরি না পেয়ে শিক্ষকতা করছেন। কিন্তু তিনি জানেন না মহান পেশা শিক্ষকতায় আসতে আমাদের অনেকেই অনেক ভালো চাকরির প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। শিক্ষামন্ত্রী আমাদের অস্তিত্ব নিয়ে টান দিয়েছেন। তিনি জাতি গড়ার কারিগরদের হেয় প্রতিপন্ন করছেন। 


© নিউজটি টিডিসি থেকে কপি করা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় সংবাদ মাধ্যম থেকে শিক্ষামূলক সংবাদগুলো সরবরাহ করে যেনো প্রতিটা সংবাদ ১০০% অথেনটিক হয়। সেক্ষেত্রে আমরা প্রতিটি সংবাদের মূল প্রকাশকের নাম উল্লেখ্য করে থাকি।  {alertWarning}

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url