প্রকৌশল গুচ্ছের ভর্তি শুরু কাল, সঙ্গে যা আনতে হবে

এডুকেশন হিরো আপডেটঃ ২২ জুল, ২০২৩

 


দেশের তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি শুরু হচ্ছে আগামীকাল রোববার। প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের মেধাতালিকা অনুযায়ী এ ভর্তি কার্যক্রম চলবে।


জানা গেছে, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে সকাল থেকেই ভর্তি কার্যক্রম শুরু হবে। বিকাল পর্যন্ত এ কার্যক্রম চলবে। যে শিক্ষার্থী যে কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের ওই বিশ্ববিদ্যালয় থেকেই ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পাদনা করতে হবে।


প্রাপ্ত তথ্য অনুযায়ী, চুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়াম কক্ষে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ক গ্রুপে ভিন্ন দুই সময়ে মোট ৯৯৯ জন, খ গ্রুপে( স্থাপত্য) ৩৬ জন ভর্তি কার্যক্রমে অংশ নেবেন। 


"ক ও খ" গ্রুপে পার্বত্য চট্টগ্রাম ও অন্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় মোট ১৬ জন সহ চুয়েট কেন্দ্রে এ দিন সর্বমোট এক হাজার ৫১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী তাদের ভর্তি কার্যক্রম সম্পাদন করতে পারবেন।


এবারের ভর্তি কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পাদনের লক্ষ্যে ইতিমধ্যে চুয়েট প্রশাসন সকাল সাড়ে ৯টা হতে সাড়ে ১২টা এবং  ১২টা ৩১ মিনিট থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত দুটি আলাদা সময় বিভাজন করে নিরীক্ষা বোর্ড গঠন করেছে। 


কুয়েটের ছাত্রকল্যাণ ভবনের (স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার) ২য় তলায় ক গ্রুপে মেধাতালিকা ১ম হতে ৩৫০০ তম,  সংরক্ষিত আসনে ১৮ জন, খ গ্রুপে মেধাতালিকা ১ম থেকে ১২০ এবং সংরক্ষিত আসনে ১ জনকে ভর্তি কার্যক্রম সম্পাদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 


ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড,  প্রশংসা পত্রের মুল কপি, গ্রেড সীটের মূল কপি সহ সমন্বিত ভর্তি পরীক্ষার স্বাক্ষরযুক্ত প্রবেশপত্র ও পাসপোর্ট সাইজের সত্যায়িত ২ কপি ল্যাব প্রিন্ট ছবি সাথে নিয়ে যেতে হবে। কুয়েট কেন্দ্রে ভর্তির জন্য নির্দিষ্ট নিয়ম অনুসারে ২য় দিন ভর্তি ফি জমা জমা দিতে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url