পাঁচ হাজার প্রাথমিক বিদ্যালয়ে হচ্ছে শেখ রাসেল ডিজিটাল ল্যাব

এডুকেশন হিরো আপডেটঃ ৮ জুল, ২০২৩

 


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্য-প্রযুক্তির বিস্তার ঘটাতে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবে সরকার। তথ্য-প্রযুক্তির সর্বোত্তম সদ্ব্যবহার, সাইবার সিকিউরিটি ও সোসাল মিডিয়া সম্পর্কে এ প্রজন্মকে সচেতন থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে ক্যাশলেস ও পেপারলেস লেনদেন কার্যক্রম শুরু হয়েছে।


এর সূচনা করতে সিংড়ার ৪৩টি কিন্ডারগার্টেন স্কুলের প্রতি আহবান জানান প্রতিমন্ত্রী। শনিবার (৮ জুলাই) সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে চলনবিল কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের বৃত্তির সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তথ্য-প্রযুক্তি শিক্ষা প্রবর্তন ও বাধ্যতামূলক করেছিল; এর সুফল পাচ্ছে দেশ, যোগ করেন তিনি।


জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার তথ্য-প্রযুক্তি শিক্ষার বিস্তারের পাশপাশি ১৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছে। দেশ এখন তথ্য-প্রযুক্তির শক্তিশালী ভিতের ওপর দাঁড়িয়ে আছে। সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার তথ্য-প্রযুক্তির পেশায় নিয়োজিত আছেন। 


তিনি বলেন, বর্তমান প্রজন্মই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়বে। এ লক্ষ্য অর্জনে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি দেশপ্রেম, নৈতিকতা, মানবিক মূল্যবোধে সক্রিয় হতে হবে। বাবা, মা এবং শিক্ষকরা দায়িত্বশীল ভূমিকা পালন করলে শিক্ষার্থীর সফলতা আসবেই।


অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, ভারপ্রাপ্ত ইউএনও মো. আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ প্রমুখ।


© নিউজটি টিডিসি থেকে কপি করা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় সংবাদ মাধ্যম থেকে শিক্ষামূলক সংবাদগুলো সরবরাহ করে যেনো প্রতিটা সংবাদ ১০০% অথেনটিক হয়। সেক্ষেত্রে আমরা প্রতিটি সংবাদের মূল প্রকাশকের নাম উল্লেখ্য করে থাকি। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url