বেসরকারি ডেন্টালে ভর্তি শুরু ২৬ আগস্ট

এডুকেশন হিরো আপডেটঃ ২৪ আগ, ২০২৩

 

প্রতিবেদনঃ দ্য ডেইলি ক্যাম্পাস 

দেশের বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অনলাইনে প্রাপ্ত আবেদনের প্রেক্ষিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে মেধা ও পছন্দক্রম অনুযায়ী নির্বাচিত শিক্ষার্থীদের নিশ্চায়নের পর কলেজ ভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীদের আগামী ২৬ আগস্ট হতে ৩১ আগস্ট অফিস চলাকালীন সময় পর্যন্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্না করা হবে। বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের পরিচালনা পর্ষদ কর্তৃক মেধাবী ও অসচ্ছল কোটায় প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার পর উক্ত কোটার প্রার্থীদের ভর্তির সময়সীমা সময়ে জানানো হবে।

এছাড়াও কলেজ ভিত্তিক নির্বাচিত স্ব-অর্থায়নে ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীগণের তালিকা ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd এবং সংশ্লিষ্ট কলেজ থেকে জানতে পারবে শিক্ষার্থীরা। অধিদপ্তরের একই বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত ৫ মে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৭ মে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এরপর গত ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত সরকারিতে নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url