স্কুলশিক্ষার্থীদের দিয়ে শিক্ষকের কাপড় ধোয়ানোর অভিযোগ, তদন্তে মিলল সত্যতা

এডুকেশন হিরো আপডেটঃ ১২ জুল, ২০২৩

 


বরিশালের বানারীপাড়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির দুই শিক্ষার্থীকে দিয়ে কাপড় ধোয়ানোর অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটিরই এক শিক্ষকের বিরুদ্ধে। শিক্ষার্থীদের দিয়ে কাপড় ধোয়ানোর ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। পরে তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।


অভিযোগ ওঠে, বানারীপাড়ার সলিয়াবাকপুর ইউনিয়নের নরোত্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিলুফার ইয়াসমিন পঞ্চম শ্রেণির দুই শিক্ষার্থীকে দিয়ে গত ১০ জুলাই কাপড় ধোয়ানোর কাজ করান। স্কুলের পোশাকে থাকা শিক্ষার্থীদের কাপড় ধোয়ার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।


ওই শিক্ষার্থীদের বক্তব্য, সহকারী শিক্ষক নিলুফা ইয়াসমিন তাদের কাপড় ধুতে পুকুরে পাঠিয়েছিলেন। বিভিন্ন সময় স্কুলের নানা কাজও তাদেরকে দিয়ে করানো হয়। এ নিয়ে আপত্তি তুললে তাদের উপবৃত্তির টাকা বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়।


তবে নিলুফা ইয়াসমিনের দাবি, শিক্ষার্থীরা স্বেচ্ছায় পুকুরে কাপড় ধুতে গিয়েছিল। আর প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ ঘরামী ভাষ্য, শিক্ষার্থীদের দিয়ে কাপড় ধোয়ানো দুঃখজনক।


বানারীপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, কোনোভাবেই শিক্ষার্থীদের দিয়ে এই কাজ করানো সমর্থনযোগ্য নয়। আমরা ভিডিওটি দেখেছি। শিক্ষার্থীরা স্বেচ্ছায় এই কাজ করেছে বলে দাবি করা হলেও আমরা ওই শিক্ষককের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছি। আগামী সপ্তাহে এ ব্যাপারা আমরা রিপোর্ট দেব।


১৮৮১ সালে প্রতিষ্ঠিত নরোত্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমানে ১১৮ জন শিক্ষার্থী পড়াশোনা করে।


© নিউজটি টিডিসি থেকে কপি করা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় সংবাদ মাধ্যম থেকে শিক্ষামূলক সংবাদগুলো সরবরাহ করে যেনো প্রতিটা সংবাদ ১০০% অথেনটিক হয়। সেক্ষেত্রে আমরা প্রতিটি সংবাদের মূল প্রকাশকের নাম উল্লেখ্য করে থাকি। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
1 Comments
  • নামহীন
    নামহীন ১৩ জুলাই, ২০২৩ এ ১:৩৯ AM

    Ol

Add Comment
comment url