গ্রীষ্মকালীন ছুটি বাতিলের কারন জানালেন শিক্ষামন্ত্রী

এডুকেশন হিরো আপডেটঃ ২০ জুল, ২০২৩

 


চলতি শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যায়ের স্কুলের গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ছুটি পরবর্তীতে শীতকালীন ছুটির সাথে সমন্বয় করা হবে।


জানা গেছে, ২০২৩ সালের শেষ দিকে কিংবা আগামী বছরের শুরুতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিশৃঙ্খলা তৈরি হতে পারে। তাই আগামী ৩০ নভেম্বরের মধ্যে চলতি শিক্ষাবর্ষ শেষ করতে হবে। নতুন শিক্ষাক্রমসহ মাধ্যমিকের সব শ্রেণির সিলেবাস শেষ করতে হবে। এজন্য স্কুলের গ্রীষ্মের ছুটি বাতিল করা হয়েছে।


বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়নের জন্য গ্রীষ্মের ছুটি বাতিল করা হয়েছে। আগামী রোববার থেকে যথারীতি ক্লাস হবে।


সংবাদ সম্মেলনের আগে জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।


সংবাদ সম্মেলনে দীপু মনি বলেন, চলতি বছরের শেষে বা আগামী বছরের শুরুতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই আগেভাগে শিক্ষাবর্ষের কাজ শেষ করতে হবে। ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান ও মূল্যায়ন ও অন্যান্য শ্রেণির বার্ষিক পরীক্ষা শেষ হবে। তাই গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হয়েছে। শীতের ছুটির সঙ্গে তা সমন্বয় করা হবে।


জাতীয়করণ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী আরও বলেন, নির্বাচনের আগে জাতীয়করণ বাস্তবায়ন সম্ভব হবে না। তবে আমরা বিষয়টি নিয়ে কাজ করতে দুটি কমিটি করে দিয়েছি।


প্রসঙ্গত, আগামী ২৩ জুলাই থেকে আগামী ২ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি ছিল। তবে সেটি এখন আর হচ্ছে না।


সোর্স- দ্যা ডেইলি ক্যাম্পাস 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url