হলি ক্রস কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ!

এডুকেশন হিরো আপডেটঃ ৬ আগ, ২০২৩

 

হলি ক্রস কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ!


বিস্তারিত পড়ুন: 

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর হলিক্রস কলেজ। আগ্রহী প্রার্থীরা ১০ আগস্ট দিবাগত সকাল ৯টা থেকে ১৩ আগস্ট রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার বিজ্ঞান বিভাগে আসন রয়েছে ৭৮০টি, মানবিক শাখায় আসন আছে ২৬০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ২৭০টি আসনে শিক্ষার্থীরা শূন্য আসনের বিপরীতে আবেদন করতে পারবেন।

অনলাইনে ভর্তি আবেদনের পর আগামী ১৮ আগস্ট বিজ্ঞান বিভাগের এবং ১৯ আগস্ট মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিজ্ঞান বিভাগ থেকে বাংলা, ইংরেজি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত, জীববিজ্ঞান ও সাধারণ জ্ঞান বিষয়ে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিকে বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, ভূগোল, পৌরনীতি, অর্থনীতি, ইতিহাস ও সাধারণ জ্ঞান এবং ব্যবসায় শিক্ষা শাখায় বাংলা, ইংরেজি, সাধরণ গণিত, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং, ব্যবসায় উদ্যোগ ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব পরীক্ষা এসএসসির সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে বলে ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার ভিত্তিতে চূড়ান্ত ভর্তির জন্য মনোনীত করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য হলিক্রস কলেজের নিজস্ব ওয়েবসাইট (www.hee.edu.bd) থেকে বিস্তারিত জানা যাবে। 

প্রসঙ্গত, হলিক্রস কলেজ দেশের সেরা কলেজগুলোর একটি। ক্রুশ সন্ন্যাস সংঘের ধর্মযাজকদের দ্বারা পরিচালিত কলেজটির স্নাতক শাখাও রয়েছে। দেশের উচ্চ মাধ্যমিক শিক্ষা কেন্দ্রীক মিশনারী প্রতিষ্ঠানগুলো নিজস্ব ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী নির্বাচন করে থাকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url