ঢাবির কলা ইউনিটে আসন শূন্য, ভর্তির জন্য ডাক পেলেন ২৪৩ জন

এডুকেশন হিরো আপডেটঃ ৪ আগ, ২০২৩

 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের আসন শূন্য রয়েছে। এতে ভর্তির জন্য পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটের মাধ্যমে বিষয় মনোনয়নপ্রাপ্ত ২৪৩ জন শিক্ষার্থীকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।


আগামীকাল শনিবার (৫ আগস্ট) নির্ধারিত সূচি অনুযায়ী কলা অনুষদে এ সাক্ষাৎকার নেওয়া হবে। ইতোমধ্যে বিষয় মনোনয়ন পেয়ে যেসব শিক্ষার্থী প্রথম ও দ্বিতীয় সাক্ষাৎকারে উপস্থিত হয়েছেন, তাদের পুনরায় উপস্থিত হওয়ার প্রয়োজন নেই। অনলাইনে প্রদর্শিত সর্বশেষ বিষয় মনোনয়ন তালিকায় যারা কোনো বিষয় পাননি, তাদেরও উপস্থিত হতে হবে না।


কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রধান সমন্বয়কারী এবং কলা অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেলা ২টা থেকে মানবিকের ১৩৪ জন, বিজ্ঞানের ৮৪ এবং ব্যবসায় শিক্ষার ২৫ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।


সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের অবশ্যই ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র; মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্রী; ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (২ কপি) শিক্ষার্থীর স্বাক্ষর, তারিখ ও মোবাইল নম্বরসহ এবং ভর্তি ফি-এর অগ্রিম জমা/বিষয় পরিবর্তন ফি-এর অগ্রিম পরিশোধের জমা রশিদ সঙ্গে আনতে হবে।


কোনো কারণে প্রয়োজনীয় কাগজপত্র আনতে ব্যর্থ হলে শিক্ষার্থীকে নির্ধারিত পরিমাণ জরিমানা প্রদান সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে। তবে নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কাগজ ডিন অফিসে জমা দিতে হবে। সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিট জমা দেয়ার আগে শিক্ষার্থীদের প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

{getButton} $text={মনোনয়ন প্রাপ্তদের তালিকা দেখুন} $icon={preview} $color={Hex Color}

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url