পরীক্ষা কেন্দ্র থেকে উধাও তামিম ইকবালের উত্তরপত্র

এডুকেশন হিরো আপডেটঃ ১২ সেপ, ২০২৩

 

বাগেরহাট জেলার শরণখোলায় কেন্দ্র থেকে তামিম ইকবাল নামে এক এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও হওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদরাসায় অনুষ্ঠিত এইচএসসি জীববিজ্ঞান পরীক্ষা শেষে অন্যান্য পরীক্ষার্থীর উত্তরপত্র পাওয়া গেলেও তামিম ইকবাল নামের ওই পরীক্ষার্থীর উত্তরপত্র খুঁজে পাননি শিক্ষকরা।

শিক্ষার্থী তামিম ইকবাল শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষ পরিদর্শক। ওই শিক্ষার্থীর দাবি, পরীক্ষা শেষে পরিদর্শকের হাতে খাতা দিয়ে তিনি বের হয়ে গেছেন।

এ বিষয়ে শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির বলেন, এ কেন্দ্রের পাঁচ নম্বর কক্ষে ৫৭ জন পরীক্ষার্থী জীববিজ্ঞান পরীক্ষায় অংশ নেন। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বরত ছিলেন মাতৃভাষা ডিগ্রি কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনস্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হওয়ার পর উত্তরপত্র মেলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। 

এরপর হারিয়ে যাওয়া উত্তরপত্রটি তামিম ইকবালের বলে শনাক্ত করেন তারা। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি ওই কক্ষে যাই এবং পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শুনি। এরপর পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছেন বলে দাবি করেন। এ ব্যাপারে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে জানানো হবে।

শিক্ষার্থী তামিম ইকবাল জানান, উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছি। তারপরে খাতা কি হয়েছে, আমি জানি না।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

Source: The Daily Campus

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url