পদ্মাসেতুতে হবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন

এডুকেশন হিরো আপডেটঃ ৩১ জুল, ২০২৩

 


অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। এর আগে প্রচলিত রীতি অনুযায়ী বিশ্বভ্রমণে বের হয়েছে ট্রফিটি। এ বিশ্বভ্রমণের অংশ হিসেবে আগামী ৭ আগস্ট বাংলাদেশেও আসবে ট্রফিটি।


৭ থেকে ৯ আগস্ট, তিনদিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের ট্রফিটি। ট্রফির বাংলাদেশ ভ্রমণের সূচিও মোটামুটি ঠিকঠাক, এখন শুধু সেটা চূড়ান্ত হওয়া বাকি। প্রাথমিক আলোচনা অনুযায়ী বাংলাদেশে এসে পদ্মা সেতুও ঘুরে যাবে বিশ্বকাপের ট্রফিটি।


গণমাধ্যমে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। গতবার যেমন আমরা জাতীয় সংসদ ভবনের সামনে এটা করেছিলাম। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।’


তবে পদ্মা সেতুতে ট্রফি গেলেও সেখানে দেখার সুযোগ পাবেন না সাধারণ মানুষ। ক্রিকেটপ্রেমীদের জন্য ট্রফি প্রদর্শনের ব্যবস্থা হবে ঢাকার বড় কোনো শপিংমলে। এছাড়া ক্রিকেটারদের ট্রফি দেখা ও ট্রফির সঙ্গে ফটোসেশন হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।


এর আগে ২৬ জুন রাজকীয় ভঙ্গিমায় মহাশূন্যে উন্মোচিত হয় ক্রিকেট বিশ্বকাপের ট্রফি। ভূপৃষ্ঠের ১২০,০০০ ফুট উচ্চতায় স্ট্র্যাটোস্ফিয়ারে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করা হয়ে। পরবর্তীতে বিশেষ প্রযুক্তির মাধ্যমে ট্রফিটি গুজরাটের আহমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অবতরণ করা হয়। 

© নিউজটি টিডিসি থেকে কপি করা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় সংবাদ মাধ্যম থেকে শিক্ষামূলক সংবাদগুলো সরবরাহ করে যেনো প্রতিটা সংবাদ ১০০% অথেনটিক হয়। সেক্ষেত্রে আমরা প্রতিটি সংবাদের মূল প্রকাশকের নাম উল্লেখ্য করে থাকি। {codeBox}

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url